Image description

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে গোলাগুলিতে শাহনেওয়াজ ওরফে কাল্লু (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি নারায়ণগঞ্জে একটি চাপের দোকানে কাজ করতেন। বুধবার (১৭ অক্টোবর) রাত সাড়ে এগারোটার দিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। 

জানা যায় নিহত শাহ নেওয়াজ ওরফে কাল্লু মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে ছিলেন। তিনি জেনেভা ক্যাম্পের ৮ নম্বর ব্লকে থাকতেন।

এক প্রত্যক্ষদর্শী জানান,বুধবার রাতে জেনেভা ক্যাম্পে আবারও মাদকের আধিপত্যকে কেন্দ্র করে গোলাগুলি শুরু করে শীর্ষ মাদক কারবারি ভূইয়া সোহেল গ্রুপ ও মাদক কারবারি পারমনু গ্রুপ। 

এ সময় ভূইয়া সোহেল গ্রুপের গুলিতে শাহ নেওয়াজ কাল্লু নামের যুবক গুলিবিদ্ধ হয়ে মারা যান। ভূইয়া সোহেল বর্তমানে জেনেভা ক্যাম্পের শীর্ষ মাদক কারবারি। সোহেল, তার ভাই রানা ও টুনটুনের হাতে নিয়ন্ত্রিত হয় পুরো ক্যাম্প এলাকার হেরোইন কারবার৷ তাদের বিরুদ্ধে অর্ধশতাধিক মামলা থাকলেও আইনশৃঙ্খলা বাহিনীর ধরা ছোঁয়ার বাইরেই থেকে যান তারা। 

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলী ইফতেখার হাসান বলেন, গোলাগুলিতে জেনেভা ক্যাম্পে কাল্লু নামে একজন গুলিবিদ্ধ হন। পরে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে কে বা কারা গুলি করেছে প্রাথমিকভাবে তিনি সেটা বলতে পারেননি।

তিনি আরো বলেন, সন্ধ্যার দিকে আমি র‍্যাব এবং পুলিশ পাঠিয়েছি জেনেভা ক্যাম্পে যাতে পরিস্থিতি স্বাভাবিক থাকে। আপনারা জানেন এই ক্যাম্পের ভিতরে নানা ধরনের অপকর্ম হয়। কিছুদিন আগেও আমরা সেনাবাহিনীসহ যৌথ অভিযান করেছি। সরকারের পক্ষ থেকে এটিকে উদ্যোগ না নিলে এরকম ঘটনা ঘটতেই থাকবে। 

প্রসঙ্গত, গত ৫ আগস্ট সরকার পতনের দিনে মোহাম্মদপুর ও আদাবর থানার অস্ত্রাগার লুট করে জেনেভা ক্যাম্পের মাদককারবারিরা। সে অস্ত্র হাতে ওই দিন থেকেই মাদক নিয়ে অভ্যন্তরীণ যুদ্ধে লিপ্ত হয় তারা। 

স্থানীয়রা বলছেন, গত দুই মাসে মাদক ব্যাবসায়ীদের মধ্যে সংঘর্ষে জেনেভা ক্যাম্পে অন্তত পাঁচজন নিহত হয়েছেন।