Image description

পাকিস্তানে জঙ্গিদের হামলায় কমপক্ষে ১০ পুলিশ সদস্য নিহত হয়েছেন। দেশটির আফগান সীমান্তের কাছে একটি চেকপয়েন্টে জঙ্গি হামলায় তারা প্রাণ হারান। এই ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। পাকিস্তানের তালেবান এই হামলার দায় স্বীকার করেছে। শুক্রবার (২৫ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, আফগান সীমান্তের কাছে একটি চেকপয়েন্টে ১০ পুলিশকে গুলি করে হত্যা করা হয়েছে বলে কর্মকর্তারা শুক্রবার জানিয়েছেন।

একজন সিনিয়র গোয়েন্দা কর্মকর্তা এএফপিকে বলেছেন, “প্রায় এক ঘণ্টা ধরে তীব্র গুলি বিনিময় চলে। এই হামলায় ১০ জন ফ্রন্টিয়ার কনস্ট্যাবুলারি কর্মী শহীদ হয়েছেন এবং সাতজন আহত হয়েছেন।” 

এএফপি বলছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ডেরা ইসমাইল খান জেলায় পুলিশের সহায়ক বাহিনী ফ্রন্টিয়ার কনস্ট্যাবুলারির একটি পোস্টে বড় ধরনের আক্রমণ চালায় প্রায় ২০ থেকে ২৫ জন জঙ্গি। আ  এতেই হতাহতের এই ঘটনা ঘটে। পাকিস্তান তালেবান এএফপিকে দেওয়া এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে।

২০২১ সালে আফগানিস্তানে তালেবান ক্ষমতায় ফিরে আসার পর থেকে পাকিস্তানে চরমপন্থা বৃদ্ধি পেয়েছে। পাকিস্তানি তালেবান বেশিরভাগ সময়ই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে। এই অঞ্চলে উগ্রবাদীরা পুলিশের ওপরও নিয়মিত হামলা চালিয়ে থাকে।