Image description

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর আশা দোলাচলে সাকিব আল হাসানের। তাঁর দেশে ফেরায় এখন অনিশ্চয়তার মুখে। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের সংসদ সদস্য থাকায় টেস্ট দল থেকে সাকিবের প্রত্যাহার চেয়ে শিক্ষার্থীরা আজ স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)।

আবারও যখন আলোচনার কেন্দ্রে সাকিব, তখন কানাডার গ্লোবাল টি-২০ লিগের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছে। সেই ভিডিওতে সাকিবকে বলতে শোনা যায়, ‘আমার জীবন, আমার নিয়ম। আমার স্টাইল, আমার মনোভাব। আপনি আমাকে ঘৃণা করতেও পারেন বা ভালোবাসতেও পারেন। আমি কেয়ার করি না। কিন্তু আমাকে নিয়ে খেলবেন না।’

মুহূর্তেই ভিডিওটি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পুরো ভিডিওটি সাকিবকে নিয়ে নির্মিত। অবশ্য এই ভিডিও বেশ পুরোনো। শুটিং হয়েছিল গত বছর। তবে আবারও সাকিবকে নিয়ে আলোচনা চলাকালেই ভিডিওটি পোস্ট করল বাংলা টাইগার্স। গত জুলাইয়ে শিক্ষার্থীদের আন্দোলনের সময় কানাডাতে ছিলেন সাকিব। খেলছিলেন গ্লোবাল টি-২০। আন্দোলনের পর থেকে বাংলাদেশে ফিরতে পারেননি তিনি। গত ভারত সিরিজ চলাকালীন টেস্ট ও টি-টোয়েন্টিকে বিদায় জানানোর ঘোষণা দেন সাকিব।