Image description

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগান লেখা ক্রেস্ট বিতরণ করে বিপাকে তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে সালমা। বৃহস্পতিবার জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনের পায়রা সম্মেলন কেন্দ্রে এ ক্রেস্ট বিতরণ করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিতরণকৃত ক্রেস্টের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে। 

এ ঘটনার সঙ্গে জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের শাস্তি দাবি করেছেন সাধারণ মানুষ।

জানা গেছে, গত মার্চে মাসে জাতীয় শিক্ষা সপ্তাহ অনুষ্ঠান শেষ হয়; কিন্তু তালতলী উপজেলায় ওই অনুষ্ঠানের বিজয়ী শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়নি। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) তিন বিভাগের ৮৫ জন শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগান লেখা ক্রেস্ট বিতরণ করা হয়েছে। 

এ ক্রেস্ট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন তালতলী উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা। বিতর্কিত স্লোগান লেখা ক্রেস্টের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে সাধারণ মানুষের মধ্যে নিন্দার ঝড় ওঠেছে। সাধারণ মানুষের অভিযোগ তালতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লিটু চট্টোপাধ্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেতাত্মা। তার এজেন্ডা বাস্তবায়ন করতেই তিনি এমন লেখা ক্রেস্ট বিতরণ করেছেন। এ ঘটনার সঙ্গে জড়িত শিক্ষা কর্মকর্তা ও সংশ্লিষ্টদের শাস্তি দাবি করছেন তারা।

তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জাতীয় শিক্ষা সপ্তাহের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মো. জসিম উদ্দিন বলেন, আগের ক্রেস্ট এখন বিতরণ করেছেন। তবে আয়োজকদের আরও সতর্ক হওয়া প্রয়োজন ছিল। 

তালতলী মাধ্যমিক শিক্ষা অফিসার লিটু চট্টোপাধ্যায় বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ অনুষ্ঠান গত মার্চ মাসে শেষ হয়েছে। ওই অনুষ্ঠানের ক্রেস্ট এখন বিতরণ করেছি। 

তালতলী উপজেলা নির্বাহী অফিসার উম্মে সামলা বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আয়োজন করেছেন। আমি অনেক কাজের ফাঁকে উদ্বোধন করেছি মাত্র। ক্রেস্টে কী লেখা ছিল তা দেখিনি।