Image description

অভিনেত্রী তামান্না ভাটিয়াকে তলব করছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর্থিক তছরুপের অভিযোগে বৃহস্পতিবার নায়িকাকে জিজ্ঞাসাবাদ করে ইডি গুয়াহাটি।

‘এইচপিজেড টোকেন’ নামের এক মোবাইল অ্যাপের সঙ্গে যুক্ত আর্থিক কেলেঙ্কারি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল অভিনেত্রীকে। যেখানে বিটকয়েন এবং অন্যান্য কিছু ক্রিপ্টোকারেন্সি খনির অজুহাতে বেশ কয়েকজন বিনিয়োগকারীকে প্রতারিত করা হয়েছিল বলে অভিযোগ। 

‘এইচপিজেড টোকেন’ অ্যাপের একটি অনুষ্ঠানে হাজির হওয়ার জন্য কিছু অর্থ পেয়েছিলেন। সেই টাকাও তছরুপের অংশ। সেই কারণেই তামান্নাকে জিজ্ঞাসাবাদ করেন।

ইডি জানিয়েছে, ‘প্রিভেনশনস অফ মানি লন্ডারিং’ ধারার অধীনে এই অভিনেত্রীর বয়ান রেকর্ড হয়েছে। অভিযোগ তামান্না ভাটিয়া এই অ্যাপ সংস্থা আয়োজিত একটি ইভেন্টে ‘সেলিব্রিটি অ্যাপিয়ারেন্স’ করার পরিবর্তে অর্থ পান। তবে তার বিরুদ্ধে ‘অপরাধমূলক’ কোনও অভিযোগ নেই।

পুলিশ জানিয়েছে যে এইচপিজেড টোকেন মোবাইল ফোন অ্যাপ্লিকেশনটি অভিযুক্তরা বিনিয়োগকারীদের ‘প্রতারণা’ করতে ব্যবহার করেছিল। অপরাধ লুকাতে ‘ডামি’ পরিচালকদের দ্বারা পরিচালিত ‘শেল কোম্পানি’ অ্যাপের সাথে সংযুক্ত ব্যাংক অ্যাকাউন্ট এবং মার্চেন্ট আইডি খোলা হয়েছিল।

প্রসঙ্গত, আগস্টে একসঙ্গে তামান্নার দুটি ছবি মুক্তি পেয়েছে- ‘স্ত্রী ২’ ও ‘বেদা’। ব্লকবাস্টার ছবি স্ত্রী-তে মূলত আইটেম নাচের জন্যই দেখা মিলেছে তার। ‘আজ কি রাত’ গানে তামান্নার তালে নেচেছে গোটা দেশ।

এছাড়াও ‘বেদা’ ছবিতে জন আব্রাহাম, শর্বরী ওয়াঘের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন দক্ষিণী সুন্দরী। আপাতত বিজয় বার্মার সঙ্গে প্রেম সম্পর্ক নিয়ে চর্চায় নায়িকা।