Image description

বগুড়া শেরপুরে বজ্রপাতে দুইজন শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরো কমপক্ষে ৭ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (৫ অক্টোবর) বেলা ২ টার দিকে উপজেলার সুঘাট ইউনিয়নের বাঙালি নদীর তীরে গরের বাড়ি এলাকায় এই ঘটনা ঘটে। 

নিহত জাহিদুল ইসলাম (১৪) জয়লা আলাদি ও মোরসালিন ইসলাম (১১) চর খানপুর এলাকার বাসিন্দা। আহতরা হলেন রুস্তম আলী (১৭), জাকারিয়া (১২), শিহাব উদ্দিন (১৫), রাসেল উদ্দিন (১৭) ও মিরাজুল ইসলাম (১১) জয়লা আলাদি গ্রামের বাসিন্দা। বাকি দুইজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। 

এলাকাবাসী জানান, শনিবার বেলা বারোটার দিকে ওই এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। এ সময় বাঙালি নদীর তীরে বালুর স্তূপে শিশু-কিশোররা ফুটবল খেলছিল। বেলা আনুমানিক দুইটার দিকে আকস্মিক বজ্রপাতে জাহিদুল ও মোরসালিন ঘটনাস্থলাই মারা যায়। স্থানীয়দের সহযোগিতায় আহতদেরকে উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। 

শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার সিরাজুম মনিরা বলেন, 'আমাদের এখানে একজনকে মৃত অবস্থায় আনা হয়েছে। আহত সাতজনের চারজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাকি তিনজনের একজন হাসপাতালে ভর্তি আছে এবং দুইজনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হতে পারে।'