Image description

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ছিনতাই, ডাকাতি ও কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত ৪৫ জনকে আটক করেছে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথবাহিনীর সদস্যরা।

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যার পর তাদের ঢাকা উদ্যান ও আশপাশের এলাকা থেকে আটক করা হয়। পরে সেনাবাহিনীর বছিলা ক্যাম্পে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রাত সোয়া ১২টার দিকে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এতথ্য নিশ্চিত করে বছিলা ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর ফজলে বারী জানান, সম্প্রতি ঢাকা উদ্যান, বছিলাসহ মোহাম্মদপুর এলাকায় ছিনতাই-ডাকাতি ও কিশোর গ্যাংয়ের অপরাধের ঘটনা বেড়ে গেছে। এমন তথ্য পেয়ে পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনীর যৌথ অভিযানে ৪৫ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি মোহাম্মদপুরে ছিনতাই ও ডাকাতির ঘটনায় দুটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। আটক ৪৫ জনের মধ্যে দুইজন ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত ও তিনজন ছিনতাইয়ে ঘটনায়। এছাড়াও শুক্রবার (২৫ অক্টোবর) মোহাম্মদপুরে ঢাকা উদ্যানে কিশোর গ্যাংয়ের একটি গ্রুপ অস্ত্র-শস্ত্র নিয়ে মহড়া দিয়েছিল। আটকদের মধ্যে ৪০ জন ওই মহড়ায় ছিল।

মেজর বারী আরও জানান, আটকের পর সবাইকে থানায় হস্তান্তর করা হয়েছে। সেখানে যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও অপরাধ নির্মূলে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সেনাবাহিনীর এই কর্মকর্তা।

উল্লেখ্য, সম্প্রতি বছিলায় একটি মিনি সুপারশপে চাঞ্চল্যকর দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, কয়েকজন চাপাতি হাতে সুপারশপে থাকা দুজনকে জিম্মি করে ক্যাশ কাউন্টার থেকে টাকা নিয়ে পালিয়ে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া আরেকটি ভিডিওতে দেখা যায়, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে মোহাম্মদপুর ঢাকা উদ্যানে কয়েক শ' কিশোর হাতে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে বিশাল বড় মহড়া দেয়। এসময় তারা রাস্তায় যাকে পায় তাকেই ভয়-ভীতি দেখায়।