Image description

ঝালকাঠির সদর ও কাঁঠালিয়ায় দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট বাজারে সাঈদুর রহমান স্বপন (৫৪) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকাল ১০ টার দিকে বাজারে নাস্তা করতে আসলে দুর্বৃত্তরা এলোপাতাড়ি কুপিয়ে তাকে হত্যা করে। নিহত স্বপন ডাকাতি ও হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জামিনে ছিলেন। তিনি শেখেরহাট ইউনিয়নের মির্জাপুর গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সকাল ১১ টার দিকে শেখেরহাট বাজারে স্বপনকে চার হাত ও পায়ের রগ কেটে উপুর্যপুরি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় দুর্বিত্তরা। সিসিটিভি ফুটেজে দেখা যায় দুই ব্যক্তি মোটরসাইকেল করে বাজারে এসে সাঈদুর রহমান স্বপনকে উপুর্যপুরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহিতুল ইসলাম জানান, দুপুর সারে ১২ টায় মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ হত্যা ঘটনায় জড়িত সিসিটিভি ফুটেজে দুই দুর্বৃত্তকে দেখা যায়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে জেলা কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামের মো. সুলতান খান (৭০) নামের এক বৃদ্ধকে জমি সংক্রান্ত বিরোধের জেরে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

পুলিশ জানায়, জমি নিয়ে গত দুই বছর ধরে দ্বন্ধ চলছিলো প্রতিপক্ষের সঙ্গে। শনিবার সকালে বিরোধীয় জমিতে প্রতিপক্ষ মনির হোসেন, স্বপন মিয়া এবং শহিদ মিয়া চাষাবাদ করতে গেলে সুলতান খান তাদোর বাধা দেয়। এসময় মনির হোসেন ও স্বপন মিয়াসহ আরো ৫-৬ মিলে সুলতান খানের মাথায় কোপ দিয়ে এবং পিটিয়ে আহত করে। আহত অবস্থায় দুপুর সারে ১২ টায় সুলতানকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ হত্যা ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নেওয়া হয়ছে।

মানবকণ্ঠ/এসআরএস