Image description

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জায়েদ আলীকে (৬০) গ্রেফতার করেছে র‌্যাব-১। বুধবার (১৬ অক্টোবর) রাজধানীর বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১ এর কোম্পানী কমান্ডার সিপিসি-৩ (পূর্বাচল ক্যাম্প) মেজর আবির হোসেন জানান, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সন্ত্রাসীদের গুলিতে নব কিশলয় হাইস্কুলের দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া নিহতের ঘটনার মামলায় রাজধানীর বনশ্রী এলাকা থেকে জায়েদ আলীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে দুইটি মোবাইল ফোন, একটি ঘড়ি ও নগদ ৩৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

উল্লেখ, ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের খবরে ছাত্র জনতার আনন্দ মিছিল চলাকালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পিস্তল, আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র নিয়ে রূপগঞ্জের চনপাড়া এলাকার জনকল্যাণ স্কুলের সামনে ছাত্র জনতার ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা ছাত্র-জনতাকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে ও ককটেল বিস্ফোরণ ঘটায়। সন্ত্রাসীদের গুলিতে আহত হন রোমান মিয়া। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পূর্বগ্রাম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় রোমান মিয়ার খালা বাদী হয়ে ৪৫ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলার আসামী সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক হাজতে রয়েছেন। গ্রেফতারকৃত জায়েদ আলীর বাড়ি কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রামে। তার পিতার নাম মৃত নোয়াব আলী।