Image description

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া লালমনিরহাটের দুটি উপজেলার ছয়টি প্রতিষ্ঠানের কেউ পাস করেননি। মঙ্গলবার এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে পাঠানো তালিকা থেকে এ তথ্য জানা যায়। কালীগঞ্জ উপজেলার দায়িত্বে থাকা ও আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-ই-আলম সিদ্দিকীও এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিষ্ঠানগুলো হল-আদিতমারী উপজেলার গন্ধমরুয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ, নামুড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজ, কালীগঞ্জ উপজেলার সোনারহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ, শিয়াল খোওয়া কলেজ, দুহুলী এস সি উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং কাকিনা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ।

দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গন্ধমরুয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে চলতি বছর আটজন পরীক্ষায় অংশ নিয়ে কেউ পাস করতে পারেনি। এছাড়া নামুড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে মাত্র একজন পরীক্ষার্থী অংশ নিলেও ফেল করেছে।

অন্যদিকে শিয়ালখোয়া কলেজ থেকে তিনজন অংশ নিয়ে কেউ পাস করেনি। সোনারহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে তিনজনের সবাই ফেল করেছে। দুহুলী এসসি উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং কাকিনা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের কোনো পরীক্ষার্থীই পাশ করেনি।

এ বিষয়ে ইউএনও নুর-ই-আলম সিদ্দিকী বলেন, “যেসব প্রতিষ্ঠান থেকে কেউ পাস করেনি, তাদের এমন ফলাফলের কারণ অনুসন্ধান করে প্রতিকারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।”