Image description

বগুড়ার আদমদীঘিতে হত্যার ভয় দেখিয়ে এক কিশোরীকে (১৩) ধর্ষণের অভিযোগে লালন বাঁশফোর (৪৬) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার লালন বাঁশফোর উপজেলার সান্তাহার পৌর শহরের চা-বাগান মহল্লার মৃত বিরণের ছেলে।

সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) বকুল হোসেন জানান, গত ৫ মে রোববার দুপুরে নিজ বাড়িতে একা ছিল ওই কিশোরী। এসময় ঘর ঝাড়ু দেওয়ার জন্য লালন বাঁশফোর তার বাড়িতে ডেকে নিয়ে যায় ওই কিশোরীকে। পরে শয়ন ঘরে দরজা বন্ধ করে গলায় ছুরি ধরে হত্যার ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে লালন বাঁশফোর। পরে তাকে পরিবারকে বলতে নিষেধ করে। এরপর আবারও ওই কিশোরীর ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণ করে তিনি। এ ঘটনার কয়েক মাস পর গত রোববার (১৩ অক্টোবর) সকালে ওই কিশোরীর শারিরীক অবস্থা পরিবর্তন হলে মনে সন্দেহ জাগে পরিবারের লোকজনের। এরপর তাকে নিয়ে পল্লী চিকিৎসাকের কাছে নিয়ে গেলে গর্ভবতী বলে জানাই চিকিৎসক। পরে ওই কিশোরীকে পরিবারের লোকজনরা জিজ্ঞেসা করলে লালন বাঁশফোর নামের ব্যক্তির নাম বলে দেয়। পরে ওই কিশোরীর মা বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে । দায়েরকৃত মামলায় অভিযুক্তকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অত্যন্ত সংবেদনশীলতার সাথে তারা পরবর্তী ব্যবস্থা নেবেন বলে জানান ওসি মোস্তাফিজুর।

মানবকণ্ঠ/এসআরএস