Image description

নগরের পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী এলাকায় ‘মোহাম্মদ ট্রেডিং’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ‘ফিল্মি স্টাইলে’ হামলা, ভাঙচুর, চাঁদা দাবির অভিযোগে মামুন আলী ওরফে কিং আলী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টার দিকে চাঁদাবাজির সময় তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি পুলিশের। 

কিং আলী নগরের হালিশহর থানার গলিচিপা পাড়ার হাজী আশরাফ আলীর ছেলে। তিনি নগর বিএনপির সদস্য ছিলেন বলে জানা গেছে। এর আগে গতকাল বৃহস্পতিবার কিং আলী ও তার ভাই লোকমান আলীর বিরুদ্ধে হামলা, ভাঙচুর ও চাঁদাবাজির অভিযোগে পাহাড়তলী থানায় একটি মামলা করেন মোহাম্মদ ট্রেডিংয়ের ম্যানেজার আরিফ মঈনুদ্দীন।

এজাহার সূত্রে জানা যায়, গত ১৬ অক্টোবর বিকেল সাড়ে পাঁচটার দিকে কিং আলীর ভাই  লোকমান আলী বাদীর প্রতিষ্ঠানে গিয়ে উচ্ছেদ এবং মালামাল লুটের হুমকি দেন। পরদিন দুপুরে কিং আলীর নেতৃত্বে অজ্ঞাতনামা কিছু ব্যক্তি লাঠিসোঁটা নিয়ে বাদীর প্রতিষ্ঠানে ঢুকে কর্মচারীদের মারধর করেন। এ সময় তারা প্রতিষ্ঠানের ২ কোটি টাকার ক্ষতিসাধন করে। এছাড়া কিং আলী বাদীর প্রতিষ্ঠান থেকে নগদ ৩০ লাখ টাকা লুট করে আরও ১ কোটি টাকা চাঁদা দিতে হবে বলে হুমকি দেন। পরে ট্রাকে করে বাদীর প্রতিষ্ঠান থেকে ১ কোটি ৪০ লাখ টাকার মালামাল লুট করেন।

কিং আলীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘মোহাম্মদ  ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, লুটপাট এবং চাঁদা দাবির অভিযোগে দুজনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। এই মামলায় বৃহস্পতিবার দিবাগত রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায় এবং মূল অভিযুক্ত মামুন আলী ওরফে কিং আলী সেখানে উপস্থিত ছিলেন। তখন তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে গ্রেপ্তার এড়াতে কিং আলী তার ১৫০ জন অনুসারীকে ঘটনাস্থলে নিয়ে আসেন। তারা সেখানে শোডাউন দেয়। কিং আলীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।’