Image description

চাঁদপুরের শাহরাস্তিতে গ্রেপ্তার এড়াতে বড় পুকুরে (দিঘি) ঝাঁপ দিয়ে পানিতে ডুবে ছফিউল্লাহ ওরফে ছবুর (৫৫) এক সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শাহরাস্তি মাজার দিঘিতে জাল ফেলে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহত ছফিউল্লাহ শাহরাস্তি পৌরসভার ৬নং ওয়ার্ডের শ্রীপুর গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে।

স্থানীয় সূত্র জানায়, ছফিউল্লাহ ওরফে ছবুর বিরুদ্ধে একটি মামলায় ছয় মাসের সাজা পরোয়ানা থাকায় শাহরাস্তি থানা পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তারে অভিযান চালায়। ওই সময় গ্রেপ্তার এড়াতে তিনি শাহরাস্তি মাজারের দিঘিতে ঝাঁপ দেয়। সঙ্গে সঙ্গে পুলিশ তাকে উদ্ধারে পানিতে ঝাঁপ দিলেও তিনি পানির গভীরে তলিয়ে যায়। একপর্যায়ে এলাকার লোকজন দিঘিতে জাল ফেলে তার মরদেহ উদ্ধার করে।

পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কাজী আ. কুদ্দুস রানা জানান, তারা বিকেলে স্থানীয় একটি বিষয় নিয়ে এলাকার লোকজনের সঙ্গে নিহত ছফিউল্লাহসহ একটি বৈঠকে বসেন। ছফিউল্লাহ বৈঠক থেকে বের হলে পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। ওই সময় তিনি পুকুরে ঝাঁপ দিলে পানির নিচে তলিয়ে যান।

পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. দেলোয়ার হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এলাকাবাসী নৌকা ও জাল ফেলে ছফিউল্যাহকে উদ্ধারে চেষ্টা চালায়। একপর্যায়ে মাছ ধরার জাল দিয়ে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল বাসার জানান, স্থানীয় লোকজনের সহায়তায় মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।