Image description

খুলনার কয়রায় এক সাংবাদিকের বাড়িতে হামলা চালিয়ে স্ত্রী-সন্তানকে মারধর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ২ নম্বর কয়রা গ্রামের ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি সিরাজুদ্দৌলা লিংকনের স্ত্রী রোকেয়া আকতার বলেন, বুধবার রাত ৮টার দিকে ২০-২৫ জন যুবক আট-১০টি মোটরসাইকেল নিয়ে বাড়ির গেইটের সামনে এসে দাঁড়ায়।

তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে লিংকনের নাম ধরে ডাকতে থাকেন। এক পর্যায়ে ভাঙার চেষ্টা করলে রোকেয়া আকতার গেইট খুলেন। তখন যুবকরা ঘরে ঢুকে আসবাবপত্রে ভাঙচুর চালায় ও এলোপাতাড়ি মারধর শুরু করে।

এ সময় যুবকরা তার গলার স্বর্ণের চেইন ও কানের দুল; আলমারিতে থাকা টাকা-পয়সা নিয়ে যায় বলে অভিযোগ রোকেয়া আকতারের।

সাংবাদিক লিংকন বলেন, “হামলার ঘটনার আগে বুধবার বিকালে উপজেলা সদরে বৈষম্যবিরোধী ছাত্রদের ব্যানারে একটি সমাবেশ হয়। ওই সমাবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাতুল হাসান আমাকে জড়িয়ে বক্তব্য দেন। পরে তার নেতৃত্বে আমার বাড়িতে হামলা চালানো হয়েছে। বাড়িতে না থাকায় প্রাণে রক্ষা পেয়েছি।”

এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেওয়ার কথা জানান তিনি।

স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম শেখ বলেন, বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

তবে সাংবাদিক লিংকনের অভিযোগ অস্বীকার করে রাতুল হাসান বলেন, “বুধবার বিকালে কয়রা সদরে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে কয়েকজন সাংবাদিকের বিতর্কিত কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য দেওয়া হয়। এ সময় সাংবাদিক লিংকনের নাম উঠে আসে।

“পরে শুনেছি, সাংবাদিকের বাড়িতে হামলা হয়েছে। সেখানে আমার নাম জড়ানো হচ্ছে।”

কয়রা থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম বলেন, খবর পেয়ে ওই সাংবাদিকের বাড়িতে পুলিশ পাঠানো হয়। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মানবকণ্ঠ/এসআরএস