Image description

সামাজিক যোগাযোগমাধ্যমের এই সময়ে অদ্ভুত সব ঘটনা ভাইরাল হয়। সম্প্রতি চীনের ভাইরাল এক ঘটনা বেশ সাড়া ফেলেছে নেটিজেনদের মধ্যে।

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি চীনের সিচুয়ান প্রদেশে এক নারী তাঁর স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ আনেন। এর পরিপ্রেক্ষিতে বিবাহ বিচ্ছেদের মামলা চলছিল আদালতে। সেই মামলার শুনানির সময় ঘটে নাটকীয় ঘটনা। বিচ্ছেদ ঠেকাতে শুনানি চলাকালে স্ত্রীকে পিঠে তুলে দৌড়ে পালান স্বামী। আদালত কক্ষ থেকে স্ত্রীকে পিঠে তুলে নিয়ে পালানোর ঘটনার নজির নেই। বিষয়টি রীতিমতো সোশ্যাল মিডিয়াতেও সাড়া ফেলেছে। 

লি নামের এক যুবকের বিরুদ্ধে পারিবারিক সহিংসতার অভিযোগ আনেন স্ত্রী চেং। বিচ্ছেদের আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হন তিনি। নেশাগ্রস্ত অবস্থায় লি তাঁকে মারধর করতেন বলে অভিযোগ করেন চেং। দীর্ঘ ২০ বছর সংসার করার পরও লি’র অভ্যাস পাল্টায়নি বলে অভিযোগ ওই স্ত্রীর। শুরুর দিকে বিচ্ছেদে সায় দেননি আদালত। তবে বিচ্ছেদের দাবিতে অনড় ছিলেন চেং। আদালতে নতুন করে আবেদন জানান তিনি। এই আবেদনের শুনানি চলছিল। 

শুনানি শুরু হলে আবেগপ্রবণ হয়ে পড়েন লি। বিচ্ছেদ চান না বলে জানান আদালতে। কিন্তু চেং নিজের অবস্থান পাল্টাননি। এমন পরিস্থিতিতে আদালতকক্ষেই আচমকা চেংকে পিঠে তুলে দৌড় দেন লি। এ সময় চিৎকার শুরু করে দেন চেং। আদালত থেকে বেরিয়ে বেশ কিছু দূর চলে যাওয়ার পর লিকে আটকায় পুলিশ। 

এ ঘটনায় আদালতও বিস্মিত হয়ে পড়ে। স্ত্রীকে নিয়ে পালানোর চেষ্টার জন্য লিকে ভর্ৎসনা করেন আদালত। লিখিত দিয়ে ক্ষমাপ্রার্থনা করতে হয় তাঁকে। ভুল স্বীকার করে, ভবিষ্যতে এমন করবেন না বলে অঙ্গীকার করেন লি।