Image description

নোয়াখালী ও লক্ষ্মীপুরের প্রত্যন্ত অঞ্চলে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে ছাত্রদলের নেতা-কর্মীরা। গত ২৭ ও ২৮ আগস্ট এসব ত্রাণ বিতরণ করেন তারা।

ছাত্রদলের দেওয়া ত্রাণগুলোর মধ্যে রয়েছ— চাল, ডাল, আলু, পেঁয়াজ, রসুন, তেল, হলুদ, মরিচসহ রান্নার জন্য প্রয়োজনীয় সামগ্রী। এছাড়াও, নিত্য প্রয়োজনীয় খাদ্যসমগ্রী, শুকনো খাবার, বিস্কুট, গুড়-মুড়ি, খাবার পানি, খাবার স্যালাইন, বয়স্ক ও বাচ্চাদের জন্য জামাকাপড়, স্যানিটারি ন্যাপকিন, প্রয়োজনীয় ওষুধসহ প্রতিকূল পরিবেশে টিকে থাকার জন্য প্রয়োজনীয় রসদ।

ত্রাণ কার্যক্রমের নেতৃত্ব দেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তরিক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো. মাসুম বিল্লাহ, এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তাজ। 

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তাজ জানান, দলের নির্দেশে বন্যা কবলিত এলাকায় প্রথম থেকেই ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করে আসছে ছাত্রদল। এরই অংশ হিসেবে আমরা নোয়াখালী ও লক্ষ্মীপুরের বিভিন্ন উপজেলার একেবারে প্রত্যন্ত অঞ্চলে প্রবেশ করি ও বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করি। 

ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সমাজসেবা সম্পাদক মাহফুজুর রহমান, ক্রীড়া সম্পাদক বুরহানউদ্দিন খান সৈকত প্রমুখ।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় গত ২৩ আগস্ট থেকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের উদ্যোগে ফেনীতে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ অব্যাহত আছে। দলীয় নির্দেশনায় বন্যাকবলিত এলাকায় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের ত্রাণ কর্মসূচি চলমান আছে।

মানবকণ্ঠ/এসআরএস