Image description

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ফ্যাসিবাদী হাসিনা সরকারের দোসর অনেক সচিব ও কর্মকর্তারা এখনও বিভিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করে নাশকতা করার চেষ্টা করছে।

শুক্রবার(২০ সেপ্টেম্বর) বিকেলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে রিজভী বলেন, আওয়ামী লীগের সাঙ্গ-পাঙ্গরা এখনও বিদায় নেয়নি, তারা প্রশাসনের অনেক জায়গায় আছে। শেখ হাসিনার জন্য কাজ করা অনেক সচিবসহ কর্মকর্তারা এখনও আছে। তারা বিভিন্নভাবে ঝামেলা সৃষ্টি এবং নাশকতার চেষ্টা করছে। তাদের বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, ইউনিয়নের চেয়ারম্যানরা এখনও বহাল আছে কেন? এরা কেউ নির্বাচিত নয়, শেখ হাসিনা সিলেকশন করে তাদের নাম দিয়েছে। তাহলে সেই ইউপি চেয়ারম্যানরা আজও টিকে আছে কি করে? এরাতো শেখ হাসিনার ভিত্তি হিসেবে কাজ করবে।

স্বৈরাচার শেখ হাসিনার টাকা পাচারের কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দেশের টাকা তো শেখ হাসিনার না। কিন্তু তিনি অবাধে লুট করে বিদেশে পাচার করেছেন। শেখ হাসিনার আমলে ১৬০ হাজার কোটি টাকা পাচার হয়েছে। তার পরিবারের আত্মীয়-স্বজন এমপি-মন্ত্রী এবং তার ব্যবসায়ীরা এর সঙ্গে জড়িত।

রিজভী বলেন, শেখ হাসিনার দৃষ্টান্তমূলক বিচার হতে হবে। যাতে কোনো রাজনৈতিক দল জনগণের ওপর অত্যাচার করে ফ্যাসিবাদ কায়েম করতে না পারে।

এ সময় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আহমদ আলী মুকিব, সৌদি পশ্চিমাঞ্চল বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজুসহ অনেকেই উপস্থিত ছিলেন।


মানবকণ্ঠ/এফআই