Image description

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান মনে করেন সংখ্যাগুরু বা সংখ্যালঘু ইস্যু সমাজকে শোষণের অন্যতম হাতিয়ার। তিনি বলেছেন, কোনোভাবেই সম্প্রীতি নষ্ট করা চলবে না। সাদাকে সাদা আর কালোকে কালো বলতে হবে। আর কোনো ষড়যন্ত্রই সফল হতে দেওয়া যাবে না।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ শহরের কাজীপুর মোড়ের দারুল ইসলাম অ্যাকাডেমিক মাঠে জামায়াতের রুকন সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জামায়াত প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করে না উল্লেখ করে নেতা-কর্মীদের উদ্দেশ্যে ডা. শফিকুর রহমান বলেন, কারও ওপর প্রতিশোধ নেবেন না। তবে অপরাধীদের আইনের আওতায় আনতে হবে। বিদায়ী জুলুমবাজ সরকারের হাত থেকে দেশের কেউ রক্ষা পায়নি। এমন কোথাও নেই যে সেখানে তারা জুলুম করেনি। তারা জামায়াতে ইসলামীর সঙ্গে সবচেয়ে বেশি অন্যায় করেছে। তারা আমাদের দলের শীর্ষ নেতাদের অন্যায়ভাবে হত্যা করেছে।

তিনি বলেন, জালিম সরকারের নানা অন্যায় অত্যাচারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে আমাদের দলের অনেক সাথীকে তারা হত্যা করেছে। অবশেষে তারা বৈষম্যবিরোধী আন্দোলনে দেশ ছেড়ে পালিয়েছে। এমন রাজনীতি তারা করেছে দেশে তাদের জায়গা হলো না। অথচ বিগত দিনে আমাদের ওপর কত জুলুম নির্যাতন হলো। আমরা কিন্তু পালাইনি। এটা আমাদের দেশ। আমরা এখানেই থাকবো।

সাংবাদিকদের উদ্দেশ্যে জামায়াত আমির বলেন, দেশের কোনো সাংবাদিক স্বাধীন ছিল না। এখন আপনারা স্বাধীন। আপনারা বিবেক দিয়ে কাজ করবেন। আমরা ঘোষণা দিয়েছি কোনো প্রতিশোধ নেব না। আমরা এ রাজনীতি করি না। আমরা আইনি প্রক্রিয়ায় সব মোকাবিলার কথা বলেছি।

মানবকণ্ঠ/আরএইচটি