Image description

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী ও শ্রমিক দলের সমম্বয়ক অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র কখনও একসঙ্গে যায় না। এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হোক তা কখনও তারা চায়নি। তাই এ দলটি গণতান্ত্রিক সরকারকে ষড়যন্ত্র করে হটিয়ে ক্ষমতা দখল করে গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করে।

তিনি বলেন, ছাত্র-শ্রমিক-জনতার রক্তের বিনিময়ে ফ্যাসিবাদের পতনের পর এবারও দেশে যে গণতন্ত্র ফিরে এসেছে সে গণতন্ত্রকে আবার নিঃশেষ করতে তারা তাদের চক্রান্ত অব্যাহত রেখেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নরসিংদী বাস টার্মিনালে জেলা শ্রমিক দল আয়োজিত সভায় তিনি একথা বলেন। সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিহতের দাবিতে শ্রমিক দলের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এক বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিমুল বিশ্বাস বলেন, আওয়ামী লীগের দোসরদের সৃষ্ট শিল্পকারখানা, বন্দর, পরিবহন সেক্টর, ওষুধ শিল্প, গার্মেন্টস সেক্টরের নৈরাজ্যকারীদের প্রতিহত করে উৎপাদন স্বাভাবিক রাখা ও কারখানায় কারখানায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে হবে ও শ্রমিকদের নায্য মজুরি নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ কখনও জনগণের ভোটে ক্ষমতায় আসে না। বহিঃশক্তির দোষর হিসাবে দেশের স্বার্থ বিকিয়ে দেওয়ার শর্তে তাদের প্রভূ রাষ্ট্রই ক্ষমতায় অধিষ্ঠিত করে। আর যখনই দেশের মানুষ আধিপত্যের বিরুদ্ধে রূখে দাঁড়ায় তখনই জনগণকে গুম, খুন শুরু করে। জনগণের ওপর চালায় অত্যাচারের স্টিম রোলার।

সমাবেশে বক্তব্য রাখেন নরসিন্দী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মন্জুর এলাহি, বিএনপির সহ শ্রম সম্পাদক হুমায়ন কবির খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, শ্রমিকদলের কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম রফিক, মঞ্জরুল ইসলাম মঞ্জু, খোরশেদ আলম, পাট শ্রমিক দলের সভাপতি আবুল খায়ের খাজা প্রমুখ।

মানবকণ্ঠ/এসআরএস