Image description

সম্প্রীতি সিরাজগঞ্জ জেলা বিএনপি আয়োজিত সমাবেশের মঞ্চ ভেঙে ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে শহরের বাজার স্টেশন এলাকায় নির্মিতব্য চার লেন সড়কে এ সমাবেশ হয়। দলের স্থায়ী কমিটির সদস্য সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু দুই বছর পর সিরাজগঞ্জে প্রত্যাবর্তন উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়। 

জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুর রহমানের সঞ্চালনায় বিকেল সাড়ে ৪টার দিকে সমাবেশ শুরু হয়। জেলার সব উপজেলা থেকে বিপুলসংখ্যক নেতা-কর্মী দুপুর থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। পরে সমাবেশের প্রথম বক্তা কেন্দ্রীয় বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম বক্তব্য দেওয়া শুরু করলে সমাবেশের মঞ্চ ভেঙে পড়ে। এ সময় মঞ্চে সমাবেশের প্রধান অতিথি ইকবাল হাসান মাহমুদ টুকুও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঞ্চে ধারণ ক্ষমতার চাইতে অতিরিক্ত নেতা-কর্মী থাকায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় সিরাজগঞ্জ উল্লাপাড়া আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুল হাসান রঞ্জনসহ ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

মঞ্চ ভেঙে পড়ায় পরে প্রধান অতিথি ইকবাল হাসান মাহমুদ টুকু সড়কে দাঁড়িয়ে বক্তব্য দেন। তিনি বলেন, ‘খালেদা জিয়া পালিয়ে যায় নাই। বিরোধী দলের নেত্রী হয়েছে, তবুও দেশত্যাগ করে নাই, এটাই বিএনপি। সেই জন্য বিএনপির নেতা-কর্মীরা টিকে থাকে। আর শেখ হাসিনার পালানোর অভ্যাস।’

টুকু আরও বলেন, ‘আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন শুধু তারাই ক্ষমতায় থাকতে চায়। তাই তারা বিএনপির রাজনীতিকে ধংস করতে জিয়ার পরিবারকে টার্গেট করেছে। কিন্তু এখন ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে গেছে।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম আলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামানসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।