Image description

ডেঙ্গু নিরাময়ের জন্য ওষুধ কেনার কথা বলে আওয়ামী লীগ সরকার ওষুধের টাকা লুটপাট করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজধানীর বাহাদুর শাহ পার্কে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে গণসংযোগ কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, হাসিনার শাসনামলে বাংলাদেশের অস্তিত্ব ছিল না। দেশকে মুজিব দেশ বা শেখ দেশ বানানোর জন্য যা যা করার ছিল সবই করেছে আওয়ামী লীগ সরকার।

ডেঙ্গু প্রতিরোধে বর্তমান অন্তর্বর্তী সরকারও কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি বলে এ সময় দাবি করেন বিএনপির এ নেতা। অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ করে তিনি আরও বলেন, জাতীয়তাবাদী শক্তিকে পঙ্গু করার জন্যই খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। প্রতিহিংসার মামলা কেন এখনও জিইয়ে রাখা হচ্ছে?

আওয়ামী লীগকে গণবিরোধী দল আখ্যায়িত করে রিজভী বলেন, আইন-আদালতের তোয়াক্কা না করে মানুষের সম্পদ লুট, টাকা পাচার, নির্যাতনের অধিকার প্রতিষ্ঠা করেছিল তারা।

এছাড়া সদ্য অব্যাহতি দেওয়া ২৫০ জন ক্যাডেট এসআইকে আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে যারা কথা বলবে, তাদের নির্যাতন করার জন্য নিয়োগ করা হয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র এ নেতা।

মানবকণ্ঠ/এসআরএস