Image description

বাংলাদেশ পুলিশে কর্মরত ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি ছাড়াও পুলিশ সুপার পদমর্যাদার ২৩ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এক প্রজ্ঞাপনে তাদের বদলির বিষয়ে জানানো হয়।

সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসানের সই করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের বর্ণিত কর্মকর্তাদের বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো। কর্মকর্তাদের বিশেষ শাখা (এসবি), শিল্পাঞ্চল পুলিশ, নৌ পুলিশ, রেলওয়ে পুলিশ, অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) ও রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বদলি করা হয়েছে। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

বদলি করা কর্মকর্তারা হলেন- ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ঢাকার অপরাধ তদন্ত বিভাগের পুলিশ সুপার মীর আশরাফ আলী, পুলিশ অধিদপ্তরের উপপুলিশ মহাপরিদর্শক মো. হায়দার আলী খান, পিবিআই ঢাকায় ডিআইজি হিসেবে বদলির আদেশপ্রাপ্ত ঢাকা পুলিশ স্টাফ কলেজের পুলিশ সুপার মোহাম্মদ শাহজাহান, পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত ডিআইজি হাসিবুল আলম, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম পুলিশ কমিশনার সাইফুল্লাহ আল মামুন, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি প্রবীর কুমার রায়, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার খোন্দকার নূরুন্নবী, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার সঞ্জিত কুমার রায় ও ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার হামিদা পারভীন।

এছাড়াও বদলি হওয়া অন্যরা হলেন- অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত ডিআইজি মো. মোকতার হোসেন, ঢাকার বিশেষ শাখার অতিরিক্ত ডিআইজি শেখ রফিকুল ইসলাম, ঢাকার বিশেষ শাখার অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা, রংপুর মহানগরী পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাল, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. সাজ্জাদুর রহমান, পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত ডিআইজি প্রলয় কুমার জোয়ারদার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আ. স. ম. মাহাতাব উদ্দীন, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিজয় বসাক, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস এম রশিদুল হক, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব চৌধুরী, ঢাকার পুলিশ অধিদপ্তরের পুলিশ সুপার মোহাম্মদ আমজাদ হোসাইন এবং রংপুর মহানগরী পুলিশের উপপুলিশ কমিশনার মো. আবু মারুফ হোসেন।

বদলির তালিকা দেখতে ক্লিক করুন Police Transfer


মানবকণ্ঠ/এফআই