Image description

যশোরের অভয়নগরে বালি চাপা দেওয়া অবস্থায় শরিফুল ইসলাম ওরফে সাকিব (২১) নামে এক মানসিক ও শারীরিক প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত শরিফুল ইসলাম সাকিব একতারপুর গ্রামের পূর্বপাড়া এলাকার রঙমিস্ত্রী মজিবর রহমানের ছেলে। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার একতারপুর গ্রামের পূর্বপাড়া এলাকায় একটি নির্মাণাধীন ভবনের ভেতর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

স্থানীয়রা জানান, জন্ম থেকে সাকিব মানসিক ও শারীরিক প্রতিবন্ধী। তার বিবাহিত পাঁচ বোন শ্বশুরবাড়ি থাকেন। ১২ বছর পূর্বে সাকিবের মায়ের মুত্য হয়। এরপর থেকে সাকিব ও তার বাবা এ সঙ্গে থাকতেন। ছেলের প্রস্রাব-পায়খানাসহ যাবতীয় কাজ করতেন তার বাবা। গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) থেকে সাকিব ও তার বাবাকে এলাকায় বা তাদের নির্মাণাধীন বাড়িতে দেখা যায়নি। বিষয়টি জানার পর এলাকাবাসী ও আত্মিয় স্বজনরা খোঁজাখুঁজি শুরু করে। 

নিহতের বোন মৌসুমী বেগম বলেন, মায়ের মৃত্যুর পর বাবা সাকিবের দেখাশোনা করতেন। কয়েকদিন পূর্বে বাবার সঙ্গে যোগাযোগ হলে জানতে পারি চিকিৎসার জন্য সাকিবকে নিয়ে পাবনা জেলায় রয়েছেন তিনি। কি কারণে বাবা সাকিবের সঙ্গে এমন কাজ করলেন, নাকি অন্য কোনো ঘটনায় মৃত্যু হয়েছে তা আল্লাহ ভালো জানেন। 

প্রতিবেশি মোমেনা বেগম বলেন, শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে সাকিবদের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় পঁচা দুর্গন্ধ পেয়ে আশেপাশে খোঁজ করতে থাকি। এক পর্যায়ে তাদের নির্মাণাধীন বাড়ির একটি রুমের ভেতরে স্তুপকরা বালির মধ্যে হাত, পা ও পরণের কাপড়ের কিছু অংশ দেখা যায়। খবর পেয়ে রাতে অভয়নগর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম বলেন, সাকিব নামে এক মানসিক ও শারীরিক প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত মরদেহ বালির নিচ থেকে উদ্ধার করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শামীম হোসাইনের উপস্থিতিতে মরদেহটি উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে মনে হয়েছে তাকে হত্যা করে বালি চাপা দিয়ে রাখা হয়েছিল। ময়নাতদন্তের জন্য মরদেহ যশোর মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর সবকিছু পরিষ্কার করে বলা যাবে। 

তিনি আরও বলেন, নিহতের পিতা মজিবর রহমান পলাতক রয়েছেন। অপরাধি যেই হোকনা কেনো তদন্তপূর্বক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 


মানবকণ্ঠ/এফআই