Image description

লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডারসহ ১৪ জন নিহত হয়েছেন। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ইসরায়েলি বিমান হামলা এ ঘটনা ঘটে।

ইসরায়েলি সামরিক বাহিনী এবং লেবাননের নিরাপত্তা সূত্র জানিয়েছে, বিমান হামলায় ইব্রাহিম আকিল এবং হিজবুল্লাহর এলিট ইউনিটের সিনিয়র কয়েকজন নেতা নিহত হয়েছেন। প্রায় এক বছর ধরে চলা ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে হামলার ঘটনা বেড়েই চলছে।

ঘটনার বিস্তারিত ব্যাখ্যা না দিয়েছে হিজবুল্লাহ ইব্রাহিম আকিলের নিহতের খবর নিশ্চিত করেছেন। বৈরুদের দক্ষিণে অবস্থিত উপশহরে দাহিয়েতে তিনি নিহত হন।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার ইসরায়েলি বিমান হামলায় ১৪ জন নিহতে হয়েছেন। ধারণা করা হচ্ছে, এ সংখ্যা আরও বাড়তে পারে। ইসরায়েলি হামলার পর রাত থেকেই উদ্ধার কর্মীরা কাজ করছে। তবে নিহত সংখ্যার মধ্যে হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার এবং বাকী নেতারা রয়েছে কিনা তা জানা যায়নি।

মন্ত্রণালয় আরো জানিয়েছে, হামলায় ৬৬ জন আহত হয়েছেন এবং এদের মধ্যে ৯ জনের অবস্থা গুরুতর।

আরেকটি সূত্র জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহর ছয় কমান্ডার নিহত হয়েছেন। যে ভবনে বিমান হামলা চালানো হয়েছে সেখানেই ইব্রাহিম আকিলসহ অন্যরা অবস্থান করছিলেন।

এদিকে ইসরায়েলি মিডিয়ার খবরে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর একটি বিবৃতি প্রচার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ইসরায়েলি লক্ষ্য পরিষ্কার।

মানবকণ্ঠ/আরএইচটি