Image description

জৈন্তাপুরে বাবার বাড়ি থেকে শিউলি আক্তার (৪০) নামে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ। নিহত শিউলি আক্তার উপজেলা ২নং জৈন্তাপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত ২নং লক্ষিপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা মোহন মিয়ার মেয়ে। তার স্বামী মো কলিমউল্লাহ্। তিনি পেশায় একজন ট্রাক চালক। তাদের বাড়ি সিলেট নগরীর রায়নগর দপ্তরিপাড়া এলাকায়।

পুলিশ সূত্রে জানা যায়, নিহত শিউলি আক্তার (৪০) শনিবার (২৮শে সেপ্টেম্বর)  প্রতিদিনের মত সকালে ঘুম থেকে উঠে নাস্তা খেয়ে বাবার বাড়িতে পরিবারের সকলের সাথে থেকে এক পর্যায়ে নিজের রুমে গিয়ে দরজা বন্ধ করে ফেলেন। 

এ সময় দুপুর ১২টায় তার ভাতিজি দরজায় ডাকাডাকি করলে ভিতর থেকে কোন সাড়া শব্দ না পাওয়া গেলে স্থানীয় ইউপি সদস্যদের মাধ্যমে জৈন্তাপুর মডেল থানায় খবর দেয়া হয়।

খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার উপ পরিদর্শক লুৎফর রহমানের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়ে দরজা খুলে সিলিং ফ্যানের সাথে সাদা একটি ওড়না গলায় প্যাচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শিউলি কলিউল্লাহ্'র দম্পতির একমাত্র  ১৭ বয়সী মেয়ে তানিয়া আক্তার সূচনা (১৭) গত ৪১ দিন পূর্বে নিজ বাড়িতে আত্মহত্যা করে। মেয়ের আত্মহত্যার পর স্বামী কলিমউল্ল্যাহ্ তার স্ত্রী শিউলি আক্তারকে আসবাবপত্রসহ বাবার বাড়ি জৈন্তাপুরে পাঠিয়ে দেন। গতকাল শুক্রবার তাদের মেয়ের মৃত্যুর ৪০ দিন অতিবাহিত হয়েছে। এদিকে বাবার বাড়িতে অবস্থানকালীন সময়ে স্বামীর সাথে শিউলির কোন যোগাযোগ ছিল না বলে পারিবারিক সূত্রে জানা যায়। 

এ দিকে নিহত শিউলির ঝুলন্ত মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ বদিউজ্জামাল। তিনি জানান, নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরী করা হয়েছে। প্রতিবেদন তৈরী শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য সিওমেক হাসপাতালে প্রেরণ করা হবে বলে তিনি জানান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মানবকণ্ঠ/এসআরএস