Image description

সিলেটের গোয়াইনঘাটের পান্তুমাই সীমান্ত থেকে হোছেন আহমদ নামে এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ওই ব্যক্তির নাম হোছন আহমদ (৪১)। তিনি গোয়াইনঘাটের পশ্চিম পান্তুমাই গ্রামের আবদুল হকের ছেলে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় গোয়াইনঘাটের পান্তুমাই ভারত সীমান্তের ১২৬৮ নম্বর পিলার এলাকা থেকে হোছন আহমদকে ধরে নেওয়া হয়। এ ঘটনায় হোছন আহমদের পরিবারের পক্ষ থেকে গতকাল রাতে গোয়াইনঘাট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ভারত সীমান্তের পাশে গরু চরাচ্ছিলেন হোছন আহমদ। দুপুর ১২টার দিকে তাঁর একটি গরু ভারত সীমান্তের অভ্যন্তরে চলে যায়। একপর্যায়ে গরু আনতে হোছন আহমদ ভারত সীমান্তে প্রবেশ করেন। এ সময় বিএসএফ সদস্যরা গরুসহ তাঁকে আটক করে নিয়ে যান।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার তোফায়েল আহমেদ বলেন, হোছন আহমদ নিজের গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। হোছনকে উদ্ধারে পরিবারের সদস্যরা বিজিবির পান্তুমাই ক্যাম্পের সহযোগিতা চাইলে থানায় গিয়ে জিডি করার পরামর্শ দেওয়া হয়। পরে রাতেই পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়েছে।

ওসি বলেন, হোছন আহমদের পরিবার জিডি করেছে। তাকে ফিরিয়ে আনতে বিজিবির ভারতের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের আয়োজন করার কথা রয়েছে।