Image description

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সম্পত্তি নিয়ে বিরোধের জেরে এক ব্যক্তিকে তার ছেলে ছুরিকাঘাতে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নের লুধুয়া আমতলা গ্রামের প্রধান বাড়িতে এই ঘটনা ঘটে বলে মতলব উত্তর থানার ওসি রবিউল হক জানান।

নিহত মো. আব্দুস সোবহান (৫২) ওই এলাকার বাসিন্দা।

ঘটনার পর থেকে তার ছেলে মো. রোমান (২৬) পলাতক রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার স্ত্রী মীম আক্তারকে (২০) থানায় নিয়ে গেছে পুলিশ।

নিহত আব্দুস সোবহানের ছোট ছেলে জাহিদ হাসান বলেন, “আমার মেঝো ভাই প্রবাস ফেরত রোমান ধারালো ছুরি দিয়ে বাবার পেটে, বুকে ও বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত করে। ফলে তার প্রচুর রক্তক্ষরণ হয়।

“পরে আমার বাবাকে চিকিৎসার জন্য মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

পুলিশ বলছে, সোবহানের স্ত্রী শিরিন বেগম কয়েক বছর আগে মারা যান। এরপর সোবহান দ্বিতীয় বিয়ে করতে চাইলে ছেলেরা তাতে রাজি হননি, উল্টো তারা মিলে বাবাকে সম্পত্তি লিখে দেওয়ার জন্য চাপ দেন। এই নিয়ে ছেলেদের সঙ্গে সোবহানের মধ্যে প্রায় বাকবিতণ্ডা ও ঝগড়াঝাটি হয়। মূলত এসব বিষয় নিয়ে হত্যার ঘটনা হয়েছে বলে স্থানীয়দের ধারণা।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) খায়রুল কবির বলেন, “ছেলের ধারালো অস্ত্রের আঘাতে আব্দুস সোবহানের মৃত্যু হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সেখানে ময়নাতদন্ত সম্পন্ন হলে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।”

পুলিশ ঘটনাটি তদন্ত শুরু করেছে জানিয়ে তিনি বলেন, ঘটনার পর থেকে রোমান পলাতক রয়েছে। তাকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

মানবকণ্ঠ/এসআরএস