Image description

রাষ্ট্র সংস্কার এবং অন্যান্য বিষয় নিয়ে আজ শনিবার (১৯ অক্টোবর) থেকে আবার বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। চতুর্থ দফার সংলাপে এর আগে যেসব রাজনৈতিক দল আমন্ত্রণ পায়নি, তাদেরই এবার মূলত ডাকা হবে। তবে আওয়ামী লীগ ও এর জোটের শরিক দল, জাতীয় পার্টিকে আমন্ত্রণ জানানো হবে না বলে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে।

আজকের সংলাপে গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, বিজেপি, ১২-দলীয় জোট, এলডিপি, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি, জাতীয় পার্টিকে (আন্দালিব) আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে।

গত মঙ্গলবার রাজধানীর হেয়ার রোডের ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ মজুমদার এসব তথ্য জানান। এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম, সহকারী প্রেস সচিব সুচিস্মিতা তিথি ও নাঈম আলী।

উপ-প্রেস সচিব আজাদ মজুমদার বলেন, রাষ্ট্র সংস্কারের প্রক্রিয়া এগিয়ে নিতে অন্তর্বর্তী সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে। গত সপ্তাহে একটি সংলাপ হয়েছিল। তার ধারাবাহিকতায় শনিবার (আজ) রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারও সংলাপ করবে সরকার।


রাষ্ট্র সংস্কার নিয়ে এর আগে গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, বাম গণতান্ত্রিক জোট, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপে বসেন প্রধান উপদেষ্টা।