Image description

প্রতারণা ও জালিয়াতির মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সাবেক পরিচালক ও প্রাসাদ গ্রুপের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহসহ ৮ জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট মো. শরীফুর রহমান রাষ্ট্র পক্ষের আবেদনের ভিত্তিতে তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেন।

যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা হলেন- প্রাসাদ গ্রুপের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহ, সাদ আল জাবির আব্দুল্লাহ, (৩) লাবিবা আব্দুল্লাহ, (৪) কমোডর এম মনিরুল ইসলাম, (৫) শেখ মাহবুবুর রহমান, (৬) ওমর ফারুক সবুজ, (৭) সাইফুল ইসলাম সেলিম মুন্সি ও (৮) রিয়াজুল আলম।

আদালত সূত্রে জানা গেছে, প্রতারণা, অর্থ আত্মসাৎ, ছাত্র-ছাত্রীদের উপর শারীরিক নির্যাতনসহ সরকার ও বিএমডিসির অনুমতি ছাড়া পর পর দুটি শিক্ষা বর্ষে ছাত্র ভর্তির মাধ্যমে বিভিন্ন ভাবে অর্থ আদায় করে ছাত্র-ছাত্রীদের দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে, ডাক্তার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ না করে অর্থ আত্মসাৎ করেন।

এ বিষয়ে বনানী থানায় নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজের ছাত্র-ছাত্রীদের দায়ের করা এক মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর সাবেক পরিচালক ও প্রাসাদ গ্রুপের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহর উপর বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রদান এবং পাসপোর্ট আদালতে দেওয়ার নিদের্শ দেন ঢাকা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

মানবকণ্ঠ/এসআরএস