Image description

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৮৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে আরও ১৫৮ জন আহত হয়েছেন। রোববার (২০ অক্টোবর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর মেহের নিউজ ও আনাদোলু এজেন্সির।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় গাজায় ৮৭ জন ফিলিস্তিনি নিহত ও ১৫৮ জন আহত হয়েছেন। ফলে গত বছরের ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়াল ৪২ হাজার ৬০৩ জনে। এ ছাড়া আহত ফিলিস্তিনিদের ৯৯ হাজার ৭৯৫ জন।

এর আগে, গত ২৭ সেপ্টেম্বর বিমনা হামলা চালিয়ে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করে ইসরায়েল। প্রতিশোধ হিসেবে ১ অক্টোবর রাতে ইসরায়েলকে লক্ষ্য করে ২০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

এমন উত্তেজনার মধ্যেই গত ১৬ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যা করে দখলদার ইসরায়েল। এর দুদিন পর ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা চালায় হিজবুল্লাহ। তবে হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল।

মানবকণ্ঠ/এসআরএস