Image description

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় সরকারি তিনটি পুকুর থেকে এক বিএনপি নেতার উপস্থিতিতে মাছ লুটের অভিযোগ উঠেছে। তাঁর নাম জসিম উদ্দিন। তিনি উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক। তবে মাছ লুটের অভিযোগ ওঠার পর আজ রোববার তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বিএনপি নেতারা।

এর আগে গতকাল শনিবার সকালে মাছ লুটের ঘটনাটি ঘটে। এ ঘটনায় শনিবার রাতেই কর্ণফুলী থানায় একটি মামলা করেন চরলক্ষ্যা ইউনিয়ন ভূমি কার্যালয়ের ভূমি সহকারী কর্মকর্তা এ কে এম সাজ্জাদ শাহ। মামলায় কারও নাম উল্লেখ না করে ১০-১৫ অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকালে চরলক্ষ্যা ইউনিয়নে পাশাপাশি অবস্থিত তিনটি পুকুরে জাল ফেলে মাছ ধরা শুরু করেন ১০-১৫ ব্যক্তি। কিছু মাছ তাঁরা নিয়ে গেছেন। আরও কিছু মাছ ধরার সময় পুলিশ ঘটনাস্থলে এসে জাল জব্দ করে। মাছ লুটের সময় বিএনপি নেতা জসিম উদ্দিনের উপস্থিত থাকার বিষয়টি একাধিক প্রত্যক্ষদর্শী নিশ্চিত করেছেন।

বিএনপি সূত্রে জানা গেছে, মামলায় আসামি করা না হলেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি ও আদর্শবিরোধী কার্যকলাপের অভিযোগে প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায় থেকে জসিমকে বহিষ্কার করা হয়েছে। আজ সন্ধ্যায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন উপজেলা বিএনপির সদস্যসচিব মোহাম্মদ ওসমান।

অভিযোগের বিষয়ে জানতে একাধিকবার জসিম উদ্দিনের মুঠোফোনে কল করা হয়। তবে তিনি ফোন রিসিভ করেননি। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন বলেন, ঘটনাস্থলে গিয়ে পুলিশ কিছু জাল জব্দ করেছে। এ ঘটনায় করা মামলায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

মানবকণ্ঠ/এসআরএস