Image description

নাটোরে মারকাজ মসজিদ দখল নিয়ে তাবলীগ জামায়াতের সাদ ও জুবায়ের গ্রুপের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অন্তত ছয় জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এসময় নাটোর-রাজশাহী মহাসড়কের যান চলাচল বন্ধ যায়। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সদর উপজেলার তেবাড়িয়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর যুবায়ের পন্থীরা গ্রুপ মসজিদটির দখল নেয়। 

সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে নাটোর সদর থানার ওসি মাহাবুর রহমান ও স্থানীয়রা জানান, তেবাড়িয়া এলাকায় মারকাজ জামে মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল কয়েকদিন ধরেই। মসজিদটি সাদ পন্থীদের দখলে ছিল। এআ দখলকে কেন্দ্র করে সকাল থেকে মাওলানা সা’দ ও মাওলানা যুবায়ের পন্থীদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। পরে বেলা ১২টার দিকে দু পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্য ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে দ্বন্দ্ব নিরসন জেলা প্রশাসনের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক আরিফ হোসেন ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে বলেন, ‘দুই পক্ষকে শান্ত করতে আগামী রবিবারে জেলা প্রশাসকের কার্যালয়ে দু’পক্ষকে নিয়ে বসার কথা বলা হয়েছে। বিষয়টি সঠিক সমাধান না হওয়া পর্যন্ত মসজিদ এলাকা আইন শৃংখলা বাহিনীর নিয়ন্ত্রনে থাকবে। এমন আশ্বাস দিলে চলে যায় দুই গ্রুপের সবাই।’