Image description

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে বিক্ষোভ করছেন একদল মানুষ। ১৫ থেকে ২০ জন ব্যক্তি বিপ্লবী ছাত্র–জনতার ব্যানারে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল চারটার দিকে সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

বিপ্লবী ছাত্র–জনতার সদস্যসচিব আল আমিন বলেন, গতকালই তাঁরা এই সংগঠন তৈরি করে আজ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় তাঁরা বঙ্গভবনের সামনে এসেছেন। রাষ্ট্রপতির পদত্যাগের পাশাপাশি তাঁকে বিচারের মুখোমুখি করার দাবি জানাচ্ছেন তাঁরা। তিনি বলেন, ছাত্র-জনতাকে হত্যার সময় রাষ্ট্রপতি চুপ ছিলেন। এ জন্য তাঁকে বিচারের মুখোমুখি করতে হবে। বৈরী আবহাওয়ার কারণে তাঁরা কিছুক্ষণ পর চলে যাবেন বলেও জানান আল আমিন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল চারটার দিকে কিছু ব্যক্তি বঙ্গভবনের সামনে এসে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে নানা স্লোগান দিতে থাকেন। উৎসুক জনতাও এসে সেখানে ভিড় করতে থাকেন। বিকেল সাড়ে পাঁচটার দিকে বঙ্গবভবনের সামনের মোড়ে প্রতিবন্ধক দিয়ে বিক্ষোভকারী ব্যক্তিরা রাস্তা বন্ধ করে দেন। এতে অফিস ফেরত লোকজন ব্যাপক ভোগান্তিতে পড়েন। পরে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে রাস্তা খুলে দেওয়া হয়।

এদিকে গত মঙ্গলবার রাতে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে আন্দোলন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আন্দোলনকারী ব্যক্তিদের ধাক্কাধাক্কিকে কেন্দ্র করে বঙ্গভবনের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আজ বিকেলে সরেজমিনে দেখা যায়, বঙ্গভবনের প্রবেশ মুখে নতুন করে কংক্রিটের ব্লক বসানো হয়েছে। সেখানে কাঁটাতারের বেড়াও দেওয়া হয়েছে।