Image description

জামায়াত-শিবির পরিচয় দিয়ে সদ্য নিষিদ্ধঘোষিত সংগঠন ছাত্রলীগের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার এক কর্মীকে ট্রেন থেকে নামিয়ে বেধড়ক মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

হামলার শিকার ওই ছাত্রলীগ কর্মীর নাম আজিজুল হক (আকাশ)। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তাকে উদ্ধার করতে গিয়ে তার ১২ জন সহপাঠী মারধরের শিকার হয়েছেন। 

জানা গেছে, তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমানের অনুসারী হিসেবে পরিচিত। মারধরের পর তাকে নগরের বোয়ালিয়া থানায় সোপর্দ করেন হামলাকারীরা। পরে জামায়াতের করা আগের এটিক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে আজ দুপুরে আদালতে পাঠানো হয়।

বোয়ালিয়া থানা–পুলিশ জানিয়েছে, কয়েকজন লোক জামায়াতের নেতা-কর্মী পরিচয়ে ছাত্রলীগ কর্মীকে থানায় সোপর্দ করেছেন। তবে তাদের নাম–পরিচয় জানা যায়নি। যদিও এই ঘটনার সঙ্গে জামায়াত ইসলামী ও ছাত্রশিবিরের কোনো সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছেন সংগঠনের শীর্ষ নেতারা।

অভিযোগের বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি আবদুল মোহাইমেন বলেন, ‘একজন শিক্ষার্থীকে মারধর করা হয়েছে শুনেছি। তবে ওই শিক্ষার্থী কে বা কেন মারধর করা হয়েছে, তা জানি না। ওই ঘটনার সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবির জড়িত নয়।’