Image description

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলামের সঙ্গে রংপুর সফরে যাওয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলমকে কাপুরুষ বলে আখ্যায়িত করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। আজ শনিবার (২৬ অক্টোবর) নগরীর সেন্ট্রাল রোডে দুপুর ১২টার দিকে সারজিসের আগমনের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

সমাবেশে মোস্তফা বলেন, ‘সমন্বয়ক সারজিসের একা রংপুরে আসার সক্ষমতা নাই। এ কারণে আইজিপির সঙ্গে এসেছেন। এটা কাপুরুষের পরিচয়। আমরা যেখানেই সারজিস ও হাসনাতকে পাব সেখানেই প্রতিহত করব।’ এর আগে সকালে জাতীয় পার্টির নেতা-কর্মীরা রংপুর নগরীর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন।   

এর মধ্যেই সমন্বয়ক সারজিস আইজিপির সঙ্গে রংপুরের পীরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদের বাড়িতে কবর জিয়ারত ও স্বজনদের সঙ্গে বৈঠক করেছেন। 

পরে রংপুর পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ মাঠে মহানগর পুলিশের প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশ নেন সারজিস। সেখানে অডিটোরিয়ামে শহীদ, আহতদের পরিবার এবং সাংবাদিকদের সঙ্গে বৈঠক করেন তিনি। এসময় আইজিপিও উপস্থিত ছিলেন। এ সফরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহর কথা থাকলেও তিনি আসেননি।

সম্প্রতি জাতীয় পার্টিকে আওয়ামীলীগের দোসর দাবি করে সংলাপে না ডাকার জন্য আলটিমেটাম দেন হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলম। এ বক্তব্যের প্রতিবাদে তাঁদের গত সপ্তাহে রংপুরে অবাঞ্চিত ঘোষণা করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।