Image description

মেক্সিকোর মধ্যঞ্চলীয় রাজ্য জাকাতেকাসে মহাসড়কে বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় জন। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছেন, শনিবার এ দুর্ঘটনা ঘটে। খবর রয়টার্স 

যাত্রীবাহী ওই বাসটিতে পেছন থেকে একটি ট্রাকটর ট্রেইলার ধাক্কা দিলে এটি নিয়ন্ত্রণ হারালে দুর্ঘটনা ঘটে। জেকাতেকাস গর্ভনর ডেভিড মনরিয়ার বলেন, প্রাথমিকভাবে ২৪ জন নিহতের খবর পাওয়া গেছে। পরবর্তীতে রাজ্যের অ্যাটর্নি জেনারেল অফিসের পক্ষ থেকে মৃত্যুর প্রকৃত সংখ্যা জানানো হয়। 

অ্যাটর্নি জেনারেল অফিস জানিয়েছে, ঘটনা তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ট্রাক্টর ট্রেইলার ট্রাইভারকে গ্রেপ্তার করা হয়েছে। বাস দুর্ঘটনায় নিহত কয়েকজন ব্যক্তির লাশ খাত থেকে উদ্ধার করা হয়। স্থানীয় একজন কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে উদ্ধারকর্মী, নিরাপত্তা বাহিনী এবং সেনা সদস্যরা উদ্ধার কার্যক্রমে যোগ দিয়েছেন। 

কোন দেশের আকাশপথ দিয়ে হামলা করেছে ইসরায়েল, জানালেন ইরানের সেনাপ্রধান
অ্যাটর্নি অফিস আরও জানায়, বাসটি যুক্তরাষ্ট্র-মেক্সিকোর সামীন্ত রাজ্য চিহুয়াহুয়া শহর চিউদাদ জুয়ারেজের দিকে যাচ্ছিল। এতে থাকা নিহত অভিবাসীদের হিসাবের বাইরে রাখা হয়েছে।