Image description

রাজধানীর মোহাম্মদপুরে গত কয়েকদিন ধরে ডাকাতি, ছিনতাই ও সন্ত্রাসী কার্যক্রম বেড়ে যাওয়ায় নিরাপত্তা জোরদারে আজ রোববার (২৭ অক্টোবর) থেকে বসছে দুটি অস্থায়ী সেনা ক্যাম্প। এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনার খবরে ১০ মিনিটের মধ্যে সেখানে পৌঁছাবে সেনা বাহিনীর সদস্যরা।

গতকাল শনিবার রাজধানীর বছিলায় সেনাবাহিনী ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ২৩ ইস্ট বেঙ্গল উপ-অধিনায়ক মেজর নাজিম আহমেদ।

এর আগে, শনিবার বিকেলে মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে গোলাগুলির ঘটনায় শিশুসহ তিনজন গুলিবিদ্ধ হয়। স্থানীয়দের অভিযোগ, মাদক ব্যবসায় বাধা দেওয়ায় এ হামলা চালানো হয়।  নিরাপত্তার দাবিতে মোহাম্মদপুর থানা ঘেরাও করে পরিস্থিতি নিয়ন্ত্রণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন স্থানীয়রা।

এরপর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে সেনাবাহিনী, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের যৌথ অভিযানে ৪৫ জনকে আটক করা হয়। আটকদের মধ্যে ৪০ জন সন্দেহভাজন ছিনতাইকারী, বাকি পাঁচ জন ডাকাতির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন সেনাবাহিনী।

জেনেভা ক্যাম্পের বাসিন্দারা বলছেন, বুনিয়া সোহেল দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এতে যারা বাধা দিচ্ছে তাদের ওপরই হামলা চালাচ্ছে সোহেল ও তাঁর দল। ৫ আগস্টের পর কয়েকটি হত্যার ঘটনাও ঘটেছে।

এ ছাড়া মোহাম্মদপুরে গত কয়েকদিনের অভিযানে ১৮ জন গ্যাং লিডার ধরা পড়েছে বলে জানিয়েছেন মেজর নাজিম আহমেদ। এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের জনবল বাড়াতে দ্রুত সরকারের হস্তক্ষেপ চেয়েছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান।