Image description

ভারতকে অল্পকে আটকে রাখার পরিকল্পনা করেছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু তার পরিকল্পনা সফল করতে পারেননি বোলাররা। করেছেন হতাশ।

শনিবার (২২ জুন) নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৬ রানের বড় সংগ্রহ পেয়েছে ভারত। অ্যান্টিগার নর্থ সাউন্ডে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ১৯৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন শান্ত। উইকেটের উভয় প্রান্তে বোলিংয়ে নিয়ে আসেন স্পিনারকে। প্রথম ওভার করেন মাহেদি হাসান এবং দ্বিতীয় সাকিব আল হাসান। অধিনায়কের পরিকল্পনা সফল হয়নি। শুরুতেই কেউই উইকেট পাননি। তবে ইনিংসের চতুর্থ ওভারে ব্রেক থ্রু এনে দেন সাকিব।

টাইগার অলরাউন্ডারের স্পিনে কাটা পড়েন রোহিত (১১ বরে ২৩)। ভারতীয় অধিনায়ককে ফিরিয়ে প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেট শিকারের হাফসেঞ্চুরি করেন সাকিব। এরপর ঋষভ পন্তকে সঙ্গে নিয়ে রানচাকা সচল রাখেন বিরাট কোহলি। তাদের ৩২ রানের জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব।

অষ্টম ওভারের প্রথম বলে ভারতীয় লিজেন্ড কোহলিকে (৩৭) বোল্ড করেন তরুণ টাইগার পেসার। উইকেটে নেমেই ছক্কা হাঁকান সূর্যকুমার যাদব। পরের বলে তাকে লিটনের ক্যাচ বানান তানজিম। জোড়া ধাক্কা খেলেও ভারতের রান তোলার গতি কমেনি। কমতে দেননি ঋষভ পন্ত, শিভম দুবে এবং হার্দিক পান্ডিয়া।

জ্বলে উঠা পন্তকে (২৪ বলে ৩৬) থামান লেগস্পিনার রিশাদ হোসেন। দুবেকেও (৩৪) আউট করেন এই তরুণ। হার্দিককে থামাতে পারেননি কেউ। ইনিংসের শেষ বলে চার হাঁকিয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তার ২৭ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার।

মানবকণ্ঠ/এআই