Image description

নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ যুব দল। যুব দলের এটি প্রথম সাফ শিরোপা। শিরোপাজয়ী বাংলাদেশের যুবারা দেশে ফিরেছে বৃহস্পতিবার (২৯ আগস্ট)। বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশে পৌঁছায় দলটি। সন্ধ্যায় তাদের সঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদে সৌজন্য সাক্ষাৎ করেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সাফজয়ী দলের সঙ্গে সাক্ষাতের সময় উপদেষ্টা আসিফ মাহমুদ দলের প্রত্যেকের জন্য ২৫ হাজার টাকা অর্থ পুরস্কার ঘোষণা করেন। এর আগে ফুটবলারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

বুধবার (২৮ আগস্ট) ললিতপুরের আনফা কমপ্লেক্সে নেপালকে উড়িয়ে সাফের শিরোপা জিতেছে বাংলাদেশের যুবারা। স্বাগতিকদের মাটিদে তাদের ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের দল। এ ছাড়া পুরো ম্যাচেই দাপুটে ফুটবল উপহার দিয়ে ভক্তদের মুখে হাসি ফুটিয়েছে বাংলাদেশের যুবারা। দলের হয়ে জোড়া গোল করেছেন মিরাজুল। বাকি দুই গোল করেন রাব্বি হোসেন রাহুল ও পিয়াস আহমেদ।

সাফ জয়ের পর যুবাদের অভিনন্দন জানিয়ে ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ-২০২৪-এর শিরোপা জিতল বাংলাদেশ, ভবিষ্যত কাণ্ডারীদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।’

বাংলাদেশের এমন সাফল্যে সন্তোষ প্রকাশ করে আসিফ মাহমুদ আরও বলেন, ‘ক্রীড়াঙ্গনে সফলতা দেশকে এগিয়ে নেওয়ার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। দুর্নীতির থাবা থেকে মুক্ত হলে যেকোনো ক্ষেত্রেই আরও বড় পরিসরে সাফল্য আসবে। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় দেশের ফুটবলের জন্য ইতিবাচক।’

মানবকণ্ঠ/আরএইচটি