Image description

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গুরুত্বপূর্ণ বোর্ড মিটিং ছিল আজ। বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেল তিনটায় শুরু হওয়া সভায় আলোচনার গুরুত্বপূর্ণ অংশ ছিল কয়েকজন পরিচালকের বোর্ডে থাকা-না থাকা নিয়ে। আরও নির্দিষ্ট করে বললে বোর্ড সভায় অনুপস্থিত থাকা পরিচালকদের ভবিষ্যৎ নির্ধারণ। তবে আজ বিসিবি সভাপতি বোর্ড সভা শেষে জানিয়েছেন দুই পরিচালক তাঁদের পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল ও তানভির আহমেদ টিটু পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার (২৯ আগস্ট) নতুন সভাপতি ফারুক আহমেদের নেতৃত্বে প্রথম বোর্ড মিটিংয়ে এ ঘোষণা দেন তারা।

নাদেল বিসিবির নারী বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন। তানভীর ইসলাম টিটু বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান ছিলেন।

এদিকে আজ বিসিবি সভাপতি নিশ্চিত করেছেন টানা তিনটি বোর্ড সভায় উপস্থিত না থাকলে গঠনতন্ত্র অনুযায়ী পদ হারাবেন পরিচালকরা।

পরিচালকদের মধ্যে যাঁরা গত ৫ আগস্ট সরকার পতনের পর আর বোর্ডে আসেননি তাঁদের মধ্যে আছেন আ জ ম নাছির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, ইসমাইল হায়দার মল্লিক, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মর্তুজা পাপ্পা, আহমেদ নজিব, মঞ্জুর কাদের প্রমুখ পরিচালক।

শুধু মাহবুব আনাম, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, ইফতেখার রহমান মিঠু, কাজী ইনাম, ফাহিম সিনহা, সাইফুল আলম চৌধুরী স্বপন ও মঞ্জুর আলমরা বোর্ডে আসছেন। ধরেই নেওয়া হচ্ছে, এ কয়জন পরিচালকই ফারুক আহমেদের নেতৃত্বাধীন বোর্ডে থেকে যাবেন।

মানবকণ্ঠ/এসআরএস