Image description

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ৮ রানে হারিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। শুক্রবার (১৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ১২৯ রানের টার্গেট দেয় কিউইরা। জবাবে ১২০ রানে শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস।

নির্ধারিত রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ২০ রানেই টপ অর্ডারের দুইট ব্যাটার জোসেফ-ক্যাম্পবেলকে হারিয়ে রীতিমতো চাপে পড়ে তারা। এরপর টেইলর-ম্যাথিউস মিলে গড়েন ২১ রানের জুটি। দলীয় ৪১ ও ব্যক্তিগত ১৩ রানে বিদায় নেন টেইলর। স্কোরবোর্ডে আর ১০ রান যোগ করতেই বিদায় নেন ম্যাথিউসও। সর্বোচ্চ ৩৩ রান আসে ডটিনের ব্যাট থেকে। শেষদিকে জায়দা জেমসের ৮ বলে ১৪ রান কেবলমাত্র পরাজয়ের ব্যাবধানই কমিয়েছে। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন ইডেন কারসন।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে বেটস ও প্লিমারের ৪৮ রানের উদ্বোধনী জুটিতে ভালো সূচনা করে নিউজিল্যান্ড। দুজনের ব্যাট থেকে আসে যথাক্রমে ২৬ ও ৩৩ রান। বাকি ব্যাটারদের মধ্যে ইসাবেলার অপরাজিত ২০ ও ব্রুকের ১৮ রানের সুবাদে ১২৮ রানের লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪টি উইকেট তুলে নেন ডটিন।

উল্লেখ্য, রোববার বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে নিউজিল্যান্ড। একই ভেন্যুতে মেগা ফাইনালটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৮টায়।