Image description

সাউথ্যাম্পটনের বিপক্ষে ঘরের মাঠে আধিপত্য দেখাল ম্যানচেস্টার সিটি। কিন্তু একপেশে ফুটবল খেলেও ন্যূনতম ব্যবধানে জিতল পেপ গুয়ার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার (২৬ অক্টোবর) প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। শুরুর দিকে একমাত্র গোলটি করেছেন আর্লিং হলান্ড।

পুরো ম্যাচে ৫৫ শতাংশের বেশি সময় পজেশন রেখে গোলের জন্য ২২টি শট নিয়ে আটটি লক্ষ্যে রাখতে পারে শিরোপাধারীরা। বিপরীতে, সাউথ্যাম্পটনের পাঁচ শটের দুটি ছিল লক্ষ্যে।

দারুণ এই জয়ের পর লিগ টেবিলের শীর্ষে উঠেছে সিটি, ৯ ম্যাচে ৭ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ২৩। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ২১; তবে একটি ম্যাচ কম খেলেছে তারা।

তিন দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে স্পার্তা প্রাহার বিপক্ষে ম্যাচের তৃতীয় মিনিটে গোল করা হলান্ড এবারও জালে বল পাঠান শুরুতেই। পঞ্চম মিনিটে বক্সে ক্রস বাড়ান মাথেউস নুনেস, প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে পড়ে যাওয়ার সময়ই কোনোমতে শট নিয়ে গোলটি করেন নরওয়ের তারকা।

এরপর একের পর এক চলতে থাকে সিটির আক্রমণ। ঘর সামলাতে গিয়ে পাল্টা কোনো আক্রমণই করতে পারছিল না সাউথ্যাম্পটন। শেষ দিকে আরেকটি ভালো সুযোগ পান হলান্ড। কিন্তু তার প্রচেষ্টা রুখে ব্যবধান বাড়তে দেননি সাউথ্যাম্পটন গোলরক্ষক। হলান্ডের গোলে সাউথ্যাম্পটনকে হারিয়ে শীর্ষে সিটি